কবিতাঃ আজ থেকে আমি বড্ড ব্যস্ত হয়ে যাব

আসিফ মাহমুদ জীবন


কোজাগরীর চাঁদ সবে বান ডেকেছে
তেঁতুল বনে আজ জোছনার মেলা
তবু, আজ থেকে আমি বড্ড ব্যস্ত হয়ে যাব।

বৃষ্টির ফোঁটায় আজ প্রেমের ছটা
মাদকতায় ভরা তৃষ্ণার্ত অঙ্গ
সত্যি বলছি, আজ থেকে আমি বড্ড ব্যস্ত হয়ে যাব।

হিমাংশুবৎ প্রিয়তমার কপোল পান্ডুর
এলোকেশী ভেজা চুলে ঝরে পড়া জল
তাতে কি? আমি আজ থেকে বড্ড ব্যস্ত হয়ে যাব।

তিলোত্তমার বীণায় আজ সুর উঠেছে,
অনুষ্ণ সে সুরে ছোটে কামনার একাঘ্নী
বলেছি তো, আজ থেকে আমি বড্ড ব্যস্ত হয়ে যাব।

ওষধিনাথের টানে আজ উত্তাল ঔর্বাম্বু
শান্ত সলিলাধার আজ কুন্থনে মুখর
দ্বিধা হই, আজ থেকে আমি বড্ড ব্যস্ত হয়ে যাব।
জীমূতমন্দ্রের হটাৎ বাকে আজ দিগ্বধূর আগমন
তার নিক্কণ গ্রীবার নিক্বতে আমার কান নেই
কারণ, আজ থেকে আমি বড্ড ব্যস্ত হয়ে যাব।

পদ্মিনীবল্লভ আজ আবির রঙে রাঙা
পয়ূদন্ত আমি তাই ভীষণ দিশেহারা
তারপরও, আজ থেকে আমি বড্ড ব্যস্ত হয়ে যাব।

পাথরে আজ ফুল ফুটেছে
মহীরুহ খোঁজে ভালোবাসা
ব্যস্ত থাকার ভান করে করে তাইতো বলছি, আজ থেকে আমি বড্ড ব্যস্ত হয়ে যাব।
            

Comments

Popular posts from this blog